মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৪

সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

ক্যাপশন যুক্ত করুন
garment labour
সাভারের কলমা এলাকায় বকেয়া বেতনের দাবিতে তৈরি পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে আহত হয়েছে অর্ধশতাধিক। মঙ্গলবার দুপুরে সিএন্ডবি-আশুলিয়া সড়কের কলমা এলাকায় এ ঘটনা ঘটে।


স্থানীয় সিপিএম কম্পোজিট নামের তৈরি পোশাক কারখানার শ্রমিকরা দাবি আদায়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভের চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে তার রূপ নেয় সংঘর্ষে।এ সময় থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় এলাকাজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়। এতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেন স্থানীয়রা।
স্থানীয় একাধিক সূত্র বলেছে, পর্যাপ্ত কার্যাদেশ না থাকায় শ্রমিকদের সময় মতো বেতন পরিশোধ করতে পারেনি কারখানা কর্তৃপক্ষ। এর মধ্যে দফায় দফায় বেতন পরিশোধের তারিখ দেয়া হলেও শেষ পর্যন্ত বেতন না পেয়ে ক্ষোভে ফুঁসে ওঠে শ্রমিকরা।এর মধ্যে কারখানায় বন্ধ করে দেয়ার খবরে ক্ষুব্ধ হয়ে ওঠে শ্রমিকরা।
শ্রম আইন অনুযায়ী তিন মাস ১৩ দিনের বেতন পরিশোধের দাবিতে পথে নামে তারা। এর অংশ হিসেবে সোমবার বিকেলেও সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শ্রমিকরা।
আশুলিয়া শিল্প পুলিশের পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, সংঘর্ষের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি প্রস্তুত করা হয়েছে জলকামান ও সাজোয়া যান।

বাংলা নিউজ 26.com /ঢাকা/সাভার

ক্যাপশন যুক্ত করুন
ক্যাপশন যুক্ত করুন

 

কোন মন্তব্য নেই :

একটি মন্তব্য পোস্ট করুন