মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৪

যৌনজীবনকে আরও রোমাঞ্চকর করতে

যৌনজীবনকে আরও রোমাঞ্চকর করতে

6ডেস্কঃযৌনতা, স্বাভাবিক সুস্থতার জন্য সবচেয়ে বেশি প্রয়োজনীয়। জীবনে এটির পরিমাণ পর্যাপ্ত পরিমাণে থাকলে বিশেষ কোনো রোগ আপনাকে হামলা করতে পারবে না। তবে যৌনজীবনকে যদি আরো রোমাঞ্চকর করতে চান, বেশ কিছু খাবার আপনাকে সাহায্য করতেই পারে। আপনাদের জন্য তেমনই কিছু খাবারের তথ্য।
(১) অ্যাভোকাডো খাওয়া যৌনতার জন্য বেশ উপযোগী। এ ছাড়াও এতে প্রচুর পরিমাণে অসম্পৃক্ত ফ্যাট বর্তমান এবং সম্পৃক্ত ফ্যাটের পরিমাণ একেবারেই কম। তাই এটি হৃৎপিণ্ড ও ধমনীর স্বাস্থের পক্ষে ভাল৷ হৃৎস্পন্দন সঠিক হলে সারা দেহে রক্তের সংবহন পর্যাপ্ত পরিমাণে হয়৷ তাই দুর্বল হৃদয়ের জন্যেও এটি বেশ কার্যকরী।
(২) আমন্ড বাদাম কিন্তু যৌনচাহিদা বাড়াতে সক্ষম। পুরুষদের ক্ষেত্রে এটি স্পার্ম কাউন্ট বাড়াতে সাহায্য করে। এ ছাড়াও এতে জিঙ্ক, সেলেনিয়াম, এবং ভিটামিন ই রয়েছে। জিঙ্ক কামশক্তি ও যৌন চাহিদা বাড়াতেও সাহায্য করে। এ ছাড়াও এতে বেশ কিছু খনিজ পদার্থ রয়েছে যা যৌন স্বাস্থ্য ও প্রজনন ক্ষমতা বৃদ্ধিতে সক্ষম।
(৩) স্ট্রবেরি ফলিক অ্যাসিডের এক অন্যতম উৎস। এই জাতীয় উপাদান মহিলাদের প্রজননে সাহায্য করে এবং ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণায় দেখা গেছে স্ট্রবেরী পুরুষদের স্পার্ম কাউন্য বাড়াতেও সক্ষম।
(৪) সামুদ্রিক মাছও কিন্তু কামশক্তি বাড়াতে সহায়ক। এটিও জিঙ্কের একটি উৎস যা লিবিডো বাড়াতে সক্ষম। এ ছাড়াও তৈলাক্ত মাছ হৃদয়ের জন্য অত্যন্ত উপযোগি।
(৫) লেটুস পাতাও এ বিষয়ে বেশ উপযোগী। গবেষণায় দেখা গেছে এতে বেশ কিছু উপাদেয় খনিজ পদার্থ ও অ্যান্টিঅক্সিডেন্ট বর্তমান। যে পারিপার্শ্বিক চাপের ফলে কামশক্তি বিঘ্নিত করে লেটুস পাতা তাদের পরিশুদ্ধ করে।
(৬) প্রজনন ক্ষমতা বাড়াতে ডুমুর অত্যন্ত উপযোগী। এতে প্রচুর পরিমাণে দ্রবণীয় ও অদ্রবণীয় ফাইবার বর্তমান ফলে এটি শরীরে কাম উত্তেজনা বাড়াতে সক্ষম। এ ছাড়াও এটি হৃদয়কে সুস্থ রাখতে সাহায্য করে।
(৭) লেবু জাতীয় ফলে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন সি এবং ফলিক অ্যাসিড রয়েছে যা পুরুষের প্রজনন ক্ষমতাকে বৃদ্ধি করতে সক্ষম।

বাংলা নিউজ 26.com /১৮.০২.২০১৪/mamun

কোন মন্তব্য নেই :

একটি মন্তব্য পোস্ট করুন