শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৪

জেনেনিন প্রেমে সফল হওয়ার টিপস

জেনেনিন প্রেমে সফল হওয়ার টিপস

love_tipa-sbডেস্কঃ বাধা মানে না প্রেম, প্রেম মানে না কোনো দিক নির্দেশনা, মানে না কোনো উচুতে-নিচুতে ভেদাভেদ। আর এই ভালোবাসা পাওয়ার জন্য যতো যুদ্ধ! আর এই যুদ্ধ জয়ে আপনাকে জানতে হবে কিছু কৌশল।

চোখের ভাষা বোঝো
ভেবে দেখুন তো একবারও কি চোখের মাধ্যমে আপনাদের কোনো সংকেত আদানপ্রদান হয়েছে কি না। যদি উত্তর হ্যাঁ হয় তাহলে এবার বোঝার চেষ্টা করুন ওই দু’টো চোখ ঠিক কী বলতে চাইছে। উত্তরটা নেগেটিভ নাকি পজেটিভ সেটা মাথা দিয়ে, অঙ্ক দিয়ে ঠাণ্ডা মাথায় বিচার করুন। মনে রাখবেন ওই অঙ্কটা কিন্তু আপনার আগামী কটা দিনের জন্য হয়তো বা আজীবনের জন্য খুব গুরত্বপূর্ণ হতে চলেছে। আর তাই চোখের ভাষাটা শুধু নিজের পছন্দের মতো করে ভাববেন না। আর চোখের ওই সংকেতকে ভাষায় পরিণত করার কঠিন কাজটা নিজেই করুন, কোনোভাবেই বন্ধুদের সাহায্য নেবে না। এতে অঙ্কের ফল শূন্য হওয়ার সম্ভবনাটাই বেশি।
যদি চোখের মাধ্যমে এখনো কোনো যোগাযোগ স্থাপন না হয়ে থাকে তাহলে সুযোগ হলেই করে ফেলুন। হ্যাঁ অথবা না এসবের কিছু একটা সংকেত অবশ্যই পাবেন। মনে রাখবেন চোখটা মনের আয়না। চোখে অবশ্যই মনের প্রতিফলন পড়বে। এবার সেই আয়নায় ছবিটাকে মিলিয়ে নিন।পছন্দের মানুষের ভালো লাগা ও খারাপ লাগা
পছন্দের মানুষটার ভালো লাগা আর খারাপ লাগার বিষয়গুলো কী তা ধীরে ধীরে জেনে নিন। প্রিয় রঙ, প্রিয় সিনেমা, প্রিয় নায়ক-নায়িকা, পছন্দের পাখি, হবি এসব মোটা দাগের পছন্দের মধ্যেও অনেক বার্তা থাকে। মনে রাখবেন কাউকে ভালোবাসতে হলে তার ভালো লাগাকেও ভালোবাসতে হয়। তাই দেখে নিন পছন্দের মানুষটার ভালো লাগাটা মেনে নিতে পারবেন কি না।
চলতে হবে ধীর গতিতে
মনের এ অবস্থায় সবচেয়ে কঠিন কাজ নিজেকে শান্ত রাখা। নিজের মনের কথা জানানোর আগে কয়েকবার ভেবে নিন ভালোবাসাটা অপাত্রে দান হয়ে যাচ্ছে কি না। এতে হয়তো কিছুটা সময় যাবে, কিন্তু মনে রাখবেন ভালো জিনিস পেতে গেলে তাড়াহুড়ো করলে চলে না। সম্পর্ক স্থাপনের প্রক্রিয়াটা কয়লা থেকে হিরে বের করে আনার মতো। তাড়াহুড়ো করলে অনেক দামি জিনিস নষ্ট হয়ে যেতে পারে।
প্রস্তাবের দিন যা করবেন
এই দিনটি একটি সম্পর্কের ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ। এই দিনটাতে নিজেকে যতোটা সম্ভব স্বাভাবিক রাখাই ভালো। আলাদা করে নিজেকে সাজিয়ে রাখলে চলবে না। নিজে যেমন তাই উপস্থাপন করুন প্রিয় মানুষটির কাছে। নিজের পেশা, ভালো লাগাগুলো সত্যি সত্যিই বলে দিন। নিজের সুন্দর মোড়ক নয় আসল আমিটাকেই প্রিয় মানুষটার সামনে তুলে ধরুন। হতে পারে সেটা তার পছন্দের হলো না। কিন্তু সততা আর সত্যির একটা আলাদা মূল্য আছে। ভালোবাসার ক্ষেত্রে কথাটা বড় বেশি করে সত্যি।
প্রস্তাব
যাকে প্রেমের প্রস্তাব করছেন তার কাছ থেকে পজেটিভ উত্তর আসার সম্ভাবনা ৫০ শতাংশ। আবার প্রত্যাখ্যানের সম্ভাবনাটাও ওই ৫০ ভাগ। এই অঙ্কটা যদি বুকে পাথর চড়িয়েও মেনে নেন তাহলেই ভালো। প্রস্তাবের দিন কোনো কিছুতেই জোর করবেন না। যদি কবিতা জানেন তাহলে কাব্যেই বলতে পারেন মনের কথা। মনে রাখবেন উত্তর হ্যাঁ হলেই ঘারের উপর চেপে ধরবে অনেক দায়িত্ব। আসল দায়িত্বটা হলো যে মানুষটা আপনাকে এতো বিশ্বাস করে হ্যাঁ বললো, সেই বিশ্বাসটা ফিরিয়ে দেয়ার। এটা কিন্তু অনেক কঠিন কাজ।প্রস্তাবের ফলাফল না হলে
প্রস্তাব তো হলো। উত্তর যদি না আসে তবে যোগাযোগ যতোটা সম্ভব স্বাভাবিক রাখাই ভালো। জানি কথাটা মুখে বলা অনেক সহজ, করা কঠিন। কিন্তু শুধু প্রস্তাবে না করেছে বলেই আপনি দেবদাস হয়ে পাগলামি করবেন আবার ভীতু হয়ে লেজ গুঁটিয়ে পালাবেন তাহলে হবে না।
আর প্রস্তাবের উত্তর হ্যাঁ হলে অতি উৎসাহে ফোন, এসএমএস, ই-মেইল পাঠানো বাড়িয়ে ফেলবেন না যাতে প্রিয় মানুষটি বিরক্ত হয়। কারণ বেশি খেলে বদহজম হয়।

বাংলা নিউজ 26.com /১৫.০২.২০১৪/ রানা

২টি মন্তব্য :