বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৪

বিত্তশালী মহিলারা যৌন জীবনে বেশি সন্তুষ্ট

বিত্তশালী মহিলারা যৌন জীবনে বেশি সন্তুষ্ট

sex-sbডেস্কঃ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী এবং বিত্তশালী মহিলারা যৌন জীবন নিয়ে তুলনামূলক বেশি সন্তুষ্ট থাকেন। নতুন গবেষণার আলোকে যৌন জীবনের সঙ্গে আর্থসামাজিক অবস্থার সম্পর্ক ব্যাখা করতে গিয়ে এমনটাই জানিয়েছেন বার্সেলোনা পাবলিক হেলথ এজেন্সির গবেষকরা। বিস্তারিত জানিয়েছে জি নিউজ।

২০০৯ সাল থেকে এই সংস্থাটি যৌন সম্পর্কের ওপর বিভিন্ন আর্থসামাজিক কারণগুলির প্রভাব নিয়ে গবেষণা করেছে। চালিয়েছে সমীক্ষা। এই সমীক্ষা করতে গিয়ে তারা ৯,৮৫০ জন স্পেনীয়র সাক্ষাৎকার নিয়েছে।
সমীক্ষায় দেখা গেছে শতকরা ৯০ ভাগ নারী-পুরুষ যৌন জীবন নিয়ে যথেষ্ট সন্তুষ্ট। আর শতকরা ৯৫ ভাগ জানিয়েছেন, চলতি বছরের তুলনায় আগের বছরগুলোতে তারা যৌন জীবন নিয়ে বেশি সুখী ছিলেন। এ ছাড়া স্থায়ী সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে যৌন মিলন বেশি তৃপ্তিদায়ক বলে জানিয়েছেন ৯৬.৫ ভাগ মানুষ। ৮৪ ভাগ অবশ্য ক্যাজুয়াল পার্টনারের পক্ষে সায় দিয়েছেন।আর্থসামাজিক ক্ষেত্রে পিছিয়ে পড়া মানুষ, বিশেষত মহিলারা তাঁদের যৌন জীবন নিয়ে তুলনামূলক কম সন্তুষ্ট থাকেন। এমনটাই দাবি করেছেন দোলোরেস রুজ, এই গবেষণার মূল গবেষক।
নিম্নবিত্ত মানুষেরা তাঁদের আর্থসামাজিক অবস্থার জন্য এক দিকে যেমন যৌন জীবন নিয়ে কম সন্তুষ্ট থাকেন, অন্য দিকে অনিরাপদ যৌন সম্পর্কেও জড়িয়ে পড়েন দ্রুত। শুধু তাই নয়, নিম্নমধ্যবিত্ত মহিলারা যৌন হেনস্থার শিকারও হন অনেক বেশি। বেশিরভাগ নিম্নবিত্ত মহিলারাই জানিয়েছেন প্রথম যৌন সম্পর্কের অভিজ্ঞতা তাঁদের ইচ্ছার বিরুদ্ধে হয়েছে।

বাংলা নিউজ 26.com ১৩.০২.২০১৪/ রানা

1 টি মন্তব্য :

  1. দয়া করে সবাই পড়ুন। আধুনিকতার এই যুগে সবার হাতেই একটা করে মোববাইল থাকা স্বাভাবিক। কিন্তুু এ মোবাইল চালাতে গেলে অনেক টাকার প্রয়োজন হয়, সেটা আমরা সবাই জানি। আর একটা ব্যাপার, ইন্টারনেট থেকে টাকা আয় করা যায় সেটাও নিশ্চয়ই জানেন। কিন্তু কিভাবে? সেটা জানেন কি? তাই আপনার জন্য একটা উপায় আমি নিয়ে এলাম। কাজটা করতে আপনার মাত্র ৫ থেকে ৬ মিনিট সময় লাগবে। কিন্তু এতেই আপনি কামিয়ে নিতে পারবেন সর্বোচ্চ ৫০০ টাকা। কি অবাক লাগল ? হ্যা এটাই সত্যি। আপনি শুধু নিচের লিঙ্কটিতে ঢুকুন। ওখানে আপনাকে মাত্র ৩ টি কাজ করতে বলা হবে। কাজগুলো যথাযথভাবে করলেই আপনি পাবেন ৫০০ টার ফ্লেক্সিলোড! তো এখনই শুরু করুন। http://facebook500taka.wapka.mobi




    এই লিঙ্কে ঢুকুন।i

    উত্তরমুছুন