রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৪

কাঠগড়া থেকে পালালেন ৪ আসামি

কাঠগড়া থেকে পালালেন ৪ আসামি

asami-sbঢাকাঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র জুবায়ের হত্যা মামলার চার আসামি আদালত থেকে পালিয়েছেন। জামিন বাতিল হওয়ার পরপরই তারা বিচারের কাঠগড়া থেকে পালান।
পলাতক আসামিরা হলেন—আশিকুর রহমান, খান মোহাম্মদ ওরফে রইস, মাহবুব আকরাম ও ইশতিয়াক।
রোববার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এ বিচারক এ বি এম নিজামুল হক আসামিদের জামিন বাতিলের আদেশ দেয়ার পর আদালতে উপস্থিত ওই চার আসামি কাঠগড়া থেকে পালান।
সংশ্লিষ্ট আদালতের সরকারি কৌঁসুলি এস এম রকিবুল ইসলাম জানান, ছয় আসামির মধ্যে অন্য দুই আসামি রাশেদুল ইসলাম ও জাহেদুল খানের পক্ষে সময়ের আবেদন করা হলে আদালত তা নাকচ করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
এ মামলার অন্য সাত আসামি জামিনে রয়েছেন।
২০১২ সালের ৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী জুবায়ের আহমেদকে কুপিয়ে জখম করে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা। পরদিন ভোরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জুবায়ের। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার হামিদুর রহমান বাদী হয়ে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। গত বছরের ৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ১৩ ছাত্রের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় আশুলিয়া থানা পুলিশ। ওই বছরের ৮ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে  আদালত অভিযোগ গঠন করেন।
banglanews26.com/২৩.০২.২০১৪/রাহিম

কোন মন্তব্য নেই :

একটি মন্তব্য পোস্ট করুন