শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৪

ইলিয়াসের বাড়ি নেতা-কর্মীদের পদচারণায় মুখরিত

ইলিয়াসের বাড়ি নেতা-কর্মীদের পদচারণায় মুখরিত

19iliasসিলেট : নিখোঁজ বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সভাপতি এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদি লুনার মনোনীত চেয়ারম্যান প্রার্থী বিশ্বনাথ উপজেলা নির্বাচনে সুহেল আহমদ চৌধুরী জয়লাভ করে। জয়লাভের এর পর থেকেই বিএনপির নেতা-কর্মীদের ভীড় বাড়তে থাকে ইলিয়াস আলীর গ্রামের বাড়ি রামধানায়।
বুধবার গভীর রাত থেকে বৃহষ্পতিবার পর্যন্ত নেতা-কর্মীদের পদচারণায় অনেকদিন পর মুখরিত ছিল ইলিয়াসের এই বাড়িটি।
বুধবারের উপজেলা নির্বাচনে বিএনপি সমর্থিত চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা জয়লাভ করেন। বিজয়ী প্রার্থীরা বুধবার রাতেই ইলিয়াস আলীর বাড়িতে ছুটে যান। এদিকে, বৃহস্পতিবার ইলিয়াসপতœী ফের ঢাকায় ফিরে গেলেও দিনভর নেতাকর্মীরা ভীড় জমান এ বাড়িতে।
সম্প্রতি বিএনপির হাইকমান্ডের নির্দেশে ইলিয়াসপতœী লুনা ঢাকা থেকে বাড়িতে এসে উপজেলা নির্বাচনের জন্য প্রার্থী ঠিক করে যান। একই সাথে নেতা-কর্মীদেরকেও তাঁর মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ দেন। লুনা নিজেও ঢাকা থেকে টেলিকন্ফারেন্সে সুহেল আহমদ চৌধুরীর বিভিন্ন নির্বাচনী উঠান বৈঠকে বক্তব্য রাখেন।
সর্বশেষ ১৫ ফেব্রুয়ারি ঢাকা থেকে সন্তানদেরকে নিয়ে উপজেলা নির্বাচনকে উপলক্ষে বাড়িতে আসেন নিখোঁজ ইলিয়াসের স্ত্রী লুনা। এসেই উপজেলা বিএনপির বিভিন্ন স্থরের নেতা-কর্মীদের সঙ্গে নির্বাচন পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি। দল সমর্থিত প্রার্থীকে বিজয়ী করতে সর্বাত্মক প্রচার-প্রচারণা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন। ঢাকা থেকে লুনার এই আগমন এবং তাঁর দিকনির্দেশনায় বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে থাকেন উপজেলা বিএনপির নেতা-কর্মীরা। তারই ধারবাহিকতায় শেষ পর্যন্ত বুধবার অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে সুহেল আহমদ চৌধুরী ৭ হাজার ৩৩৩ ভোটের ব্যবধানে আওয়ামী লীগ সমর্থিত হেভিওয়েড প্রার্থী ফিরোজ খান পংকিকে পরাজিত করে উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন।
বুধবার সন্ধ্যার পর যখন বিভিন্ন ভোট কেন্দ্রের ফলাফল আসতে শুরু করে, এবং যখন দেখা যায় বেশিরভাগ কেন্দ্রেই সুহেল আহমদ চৌধুরী এগিয়ে আছেন, তখনই বিএনপি নেতা-কমীদের মধ্যে শুরু হয়ে যায় উল্লাস। তৎক্ষণাত অনেকেই ছুটে যান ইলিয়াস আলীর বাড়িতে, যেখানে উপজেলা নির্বাচনের ফলাফল জানতে অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন। রাত প্রায় দশটার দিকে যখন সুহেল চৌধুরীর বিজয় নিশ্চিত হয়ে যায়, তখন বিএনপি নেতা-কর্মীদের ঢল নামে ইলিয়াসের বাড়িতে। ইলিয়াসের বসার ঘর অনেক দিন পর পরিপূর্ণ হয়ে যায় নেতা-কর্মীদের পদচারণায়। ঘরে জায়গা না হওয়ায় বাড়ির আঙ্গিনা ও আশেপাশে অবস্থান নেন নেতা-কর্মীরা।
একপর্যায়ে রাত ১১টার দিকে বিজয়ী উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান আহমদ নুর উদ্দিন ও মহিলা ভাইস-চেয়ারম্যান বেগম স্বপ্না শাহীন ইলিয়াসের বাড়িতে উপস্থিত হলে সেখানে আনন্দের বন্যার বাঁধ ভেঙ্গে যায়। উল্লাসে ফেটে পড়েন বিএনপির নেতা-কর্মীরা। চলে মিষ্টি খাওয়ার ধুম। ইলিয়াসের মা সূর্যবান বিবি মাথায় হাত বুলিয়ে নব নির্বাচিতদের জন্য দোয়া করেন।
বৃহস্পতিবার দিনভরও নেতাকর্মীরা আসতে থাকেন ইলিয়াস আলীর বাড়িতে। নিখোঁজ হওয়ার ২২ মাস পর আবারো নেতাকর্মীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে ইলিয়াস আলীর বাড়ি।
০২.৪৯/http://banglanews26.com/জলিল 

কোন মন্তব্য নেই :

একটি মন্তব্য পোস্ট করুন