সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৪

ছবিতে সুন্দর দেখানোর কিছু টিপস

ছবিতে সুন্দর দেখানোর কিছু টিপস

A 4221 
নিউজ ডেস্ক : কার না ভালো লাগে পরিবার-পরিজন বা বন্ধু বান্ধবের সাথে ছবি তুলতে। কিন্তু দুঃখের সীমা থাকে না যখন সেইসব ছবিতে নিজের ছবিটাই যদি সুন্দর না আসে। অনেকেরই এই ব্যাপারে নালিশ রয়েছে যে তারা বাস্তবে যতটা সুন্দর ছবিতে ততটা সুন্দর দেখায় না। আজকের এই লেখাটি তাদের জন্য। আজ আপনাদের জন্য জানাবো ছবিতে সুন্দর দেখানোর কিছু টিপস এবং ট্রিকস সম্পর্কে।
ছবিটা তুলবেন ক্যামেরা সবসময় নিজের মুখ থেকে একটু উপরের দিকে রেখে
মুখ থেকে কিছুটা নীচের পজিশনে ক্যামেরা রেখে কোন ছবি তুলে দেখবেন আপনার চেহারার সৌন্দর্যটাই ধরা পড়েনি ঠিকমতো। এর কারণ খুব সোজা, যখনই তেমন পজিশনে ছবি তোলা হয় তখন নাক এবং থুতনির আকার ক্যামেরার লেন্সে খুব বড় হয়ে ধরা পড়ে। এই সমস্যা এড়াতে ক্যামেরা সবসময় নিজের মুখ থেকে একটু উপরের দিকে রেখে ছবিটা তুলবেন। ছবি সুন্দর আসবে।
photo 
আলোর প্রতিফলন:
সবসময় এমনভাবে ছবি তুলবেন যাতে আলোর প্রতিফলন আপনার মুখের উপর পড়ে। এতে করে ছবিতে চেহারা সুন্দর এবং স্পষ্ট আসবে। ছবি তোলার সময় যদি আলো পেছনে রেখে ছবি তোলেন তাহলে আপনার চেহারার পরিবর্তে ছায়াটা বেশি দৃষ্টিগোচর হবে। তবে আলো মানেই যে অতিরিক্ত আলো তা কিন্তু নয়। অতিরিক্ত আলোতে বা সরাসরি সূর্যের আলোতে ছবি তুললে চেহারার ফিচার ঠিকমতো বোঝা যাবে না। সবসময় ইনডাইরেকট বা ফিল্টার করা আলোতে ছবি তুলুন। এতে করে আপনিও পোজ দিতে স্বাচ্ছন্দ্যবোধ করবেন এবং ছবিটাও সুন্দর আসবে।
খুজে বের করুন কোন হাসিটাতে আপনাকে সবচেয়ে বেশি ভালো লাগছে:
আয়নার সামনে গিয়ে হাসুন এবং বের করুন কোন হাসিটাতে আপনাকে সবচেয়ে বেশি ভালো লাগছে অথবা ফোন বা ক্যামেরা দিয়ে নিজেই হাসি দিয়ে ছবি তুলতে থাকুন আপনার সিগ্নেচার স্মাইলটি খুজে না পাওয়া পর্যন্ত আর পরবর্তীতে যখনই ছবি তুলবেন আপনার সিগ্নেচার স্মাইলটি দিতে ভুলবেন না যেন।
photoshootমডেলদের দাঁড়ানোর বিভিন্ন স্টাইল লক্ষ্য করুন:
ছবি তোলার ক্ষেত্রে আপনার দাঁড়ানোর স্টাইলটাও কিন্তু যথেষ্ট গুরুত্বপূর্ণ। বিভিন্ন ম্যাগাজিনে সেলিব্রেটি বা মডেলদের দাঁড়ানোর বিভিন্ন স্টাইল লক্ষ্য করুন। তবে সবচেয়ে বেশি যেটি ফলো করা হয় সেটি হচ্ছে এক পায়ের সাথে আরেক পা কিছুটা আড়াআড়ি করে রেখে দাঁড়িয়ে ছবির জন্য পোজ দেয়া। এতে করে দাঁড়ানোর ভঙ্গিটাও সাবলীল হয় এবং ছবিতেও সুন্দর দেখায়।
নিজের স্টাইলে পোজ দিন:
অনেকেকেই দেখা যায় দুই হাত সমান করে দাঁড়িয়ে যান ছবি তুলতে। এতে আপনার চেহারায় একটা বোকা ভাব তো চলে আসেই সাথে সাথে ছবিতে শরীরের আকারটাও বোঝা যায় না ঠিকমতো। তাই ছবি তোলার সময় হাত দুটো শরীরের সাথে সমান করে না রেখে একটু দূরে রাখুন বা হাত কোমরে রেখে নিজের স্টাইলে পোজ দিন। কোমরে হাত রাখলে হাতের আঙুল গুলো ছড়িয়ে রাখবেন না। এতে করে ছবিতে নিজের চাইতে আঙুলগুলো বেশি দৃষ্টিগোচর হবে।
পেছনের সব চুল সামনে আনুন:
ছবি তোলার সময় একটি কথা মাথায় রাখবেন যে পেছন থেকে আপনাকে কেউ দেখছে না, সুতরাং পেছনের সব চুল সামনে আনুন। এতে করে চুল আরও ঘন দেখাবে এবং ছবিও সুন্দর আসবে আর স্টুডিও ফটোশুটের ক্ষেত্রে ড্রেস যদি ভালো মতো ফিট না থাকে তাহলে ড্রেসের পেছনে ক্লিপ লাগিয়ে নিজের পছন্দমত ফিট করে নিন।
মন থেকে হাসুন:
ক্যামেরার সামনে যখনই হাসবেন অবশ্যই মন থেকে হাসবেন। দরকার হলে মজার কোন ঘটনা বা কথা ভাবুন, আর যদি মন থেকে হাসতে না পারেন তবে হাসবেন না। তবুও যাতে হাসিটা ন্যাচারাল থাকে।
আশা করি এরপর থেকে আর ক্যামেরা দেখলেই মুখ লুকাতে হবে না।
০৩.৩৯/http://banglanews26.com/ রাহিম

কোন মন্তব্য নেই :

একটি মন্তব্য পোস্ট করুন