বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৪

একুশের ভাবগম্ভীর পরিবেশ বজায় রাখার আহ্বান

একুশের ভাবগম্ভীর পরিবেশ বজায় রাখার আহ্বান

dabi-sb 
ঢাবিঃ মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি যথাযোগ্য মর্যাদার সঙ্গে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশে ভাবগম্ভীর পরিবেশ বজায় রাখার জন্য ছাত্র, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দীক।
বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।
বিবৃতিতে উপাচার্য বলেন, ‘আমাদের জাতীয় চেতনার প্রতীক মহান একুশে ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সমাগত। গৌরবগাঁথা এ দিবসটি উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এবং আজিমপুর কবরস্থানে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের যাবতীয় অনুষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্ব বরাবরই ঢাকা বিশ্ববিদ্যালয় অত্যন্ত নিষ্ঠার সঙ্গে পালন করে আসছে। এ বছরও যথাযোগ্য মর্যাদার সঙ্গে দিবসটি পালনের জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের উদ্দেশে একটি শক্তিশালী ‘অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটি’ এবং বিভিন্ন সাব-কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রীয় সমন্বয় কমিটির পক্ষ থেকে দিবসটি সুষ্ঠুভাবে পালনের বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনার ও আজিমপুর কবরস্থানে যাতায়াতের জন্য একটি রুট-ম্যাপও প্রণীত হয়েছে।’
বিগত বছরগুলোর মত এবারও মহান একুশের ভাবগাম্ভীর্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রাখার স্বার্থে সমন্বয় কমিটির গৃহীত সব কর্মসূচির সফল বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন তিনি।
কেন্দ্রীয় শহীদ মিনার ও আজিমপুর কবরস্থানে যাতায়াতের যে রুট-ম্যাপ প্রণীত হয়েছে, তা যথাযথভাবে অনুসরণ করার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান।
banglsnews26.com/২০.০২.২০১৪/মাহাবুব

কোন মন্তব্য নেই :

একটি মন্তব্য পোস্ট করুন