বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৪

চর দখলের মতো ভোটকেন্দ্র ‘দখল’ হয়েছে: ফখরুল

উপজেলা নির্বাচনের প্রথম পর্বে এগিয়ে থাকা বিএনপি দ্বিতীয় পর্বের ভোট নিয়ে ব্যাপক অসন্তোষ জানিয়েছে।


বৃহস্পতিবার ১১৫টি উপজেলায় ভোটগ্রহণ শেষ হওয়ার পর বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিকালে এই প্রতিক্রিয়া জানান।তিনি বলেন, “উপজেলা নির্বাচনে আজকে ভোটকেন্দ্র দখলের ঘটনার মাধ্যমে আওয়ামী লীগের স্বরূপ উন্মোচিত হয়েছে। তারা চর দখলের মতো স্থানীয় সরকারের একটি নির্বাচনকেও জবর দখল করেছে।”

বৃহস্পতিবারের নির্বাচনে ‘দখল’ হওয়া কেন্দ্রগুলোতে নতুন করে ভোট গ্রহণের দাবি জানান দশম সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপির মুখপাত্র।
গত ১৯ ফেব্রুয়ারি প্রথম পর্বে ৯৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্যেও অনিয়মের অভিযোগ তুলেছিল বিএনপি। ওই উপজেলাগুলোর মধ্যে ৪৫টিতে বিএনপি সমর্থিত প্রার্থী চেয়ারম্যান পদে জয়ী হয়।
ফখরুল নির্বাচন কমিশনের সমালোচনা করে বলেন, ভোটকেন্দ্র ‘দখলের’ পরও আজ্ঞাবহ নির্বাচন কমিশন কার্যকর কোনো ভূমিকা গ্রহণ করছে না। আইনশৃঙ্খলা বাহিনীও নিরব দর্শকের ভূমিকায়।
“আমরা মনে করি, ভোটারবিহীন নির্বাচনে গঠিত অবৈধ সরকারেরর অধীনে কেবল জাতীয় নির্বাচনই নয়, কোনো নির্বাচনই সুষ্ঠু হতে পারে না।”
অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে সাধারণ নির্বাচনের দাবি তুলে ধরে ফখরুল বলেন, “অতিদ্রুত নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। আজ আমরা শহীদ জিয়ার মাজারে শপথ গ্রহণ করেছি, দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাব।”
দলের ভাইস চেয়ারম্যান সদ্য কারামুক্ত হাফিজ উদ্দিন আহমেদকে নিয়ে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে ফুল দেয়ার পর নির্বাচনের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ফখরুল।
হাফিজ তার জেলা ভোলার চরফ্যাশন ও বোরহানউদ্দিন উপজেলায় ভোটগ্রহণের অনিয়মের অভিযোগ জানান।
“সকাল থেকে আওয়ামী লীগের সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনী এক হয়ে ভোটকেন্দ্র দখল করে নিয়েছে। বিরোধী দলের সমর্থিত প্রার্থীর নেতা-কর্মী-সমর্থকদের ভোট কেন্দ্রে যেতে দেয়া হয়নি।”
 


কোন মন্তব্য নেই :

একটি মন্তব্য পোস্ট করুন