বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৪

মাথাব্যথা দূর করুন মাত্র ৫ মিনিটে, সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে

মাথাব্যথা দূর করুন মাত্র ৫ মিনিটে, সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে


যারা নিয়মিত মাথাব্যথার সমস্যায় ভোগেন তারাই জানেন মাথাব্যথা কতোটা দুর্বিষহ যন্ত্রণার। একটি দিন মাথাব্যথা নিয়ে কাটানো অনেক বেশি কষ্টদায়ক। যারা এই যন্ত্রণা নিয়মিত সহ্য করেন তাদের কষ্ট বলে বোঝানো যাবে না। মাথাব্যথা যে কোনো কারণে হতে পারে। সাধারণত ঠাণ্ডা লাগলে কিংবা জ্বর হলে মাথাব্যথা হয়। আবার অনেকে মাইগ্রেনের সমস্যার কারণে মাথাব্যথায় ভুগে থাকেন। অনেক ক্ষেত্রে দেখা যায় রোদ সরাসরি মাথায় পড়লে, টিপটিপ বৃষ্টি মাথায় পড়লে, অতিরিক্ত শব্দের কারণে, ঘুম কম বা বেশি হলে মাথাব্যথা শুরু হয়।


অনেকের মাথাব্যথার কারণে বমিবমি ভাব এবং কিছু খেতে না পারার অনুভূতি দেখা দেয়। মাথাব্যথার কারণে এবং এইসকল অসহনীয় অনুভূতি দূর করতে অনেকেই ব্যথানাশক ঔষধ খেয়ে থাকেন। অনেকে ডাক্তারের পরামর্শ ছাড়াই এই ঔষধগুলো খান যা একেবারেই উচিৎ নয়। এই সকল ব্যথানাশক ঔষধের রয়েছে মারাত্মক পার্শ্বপ্রতিক্রিয়া। তাই ঔষধ খাওয়া বাদ দিয়ে প্রাকৃতিক উপায়ে মাথাব্যথা কমানোর চেষ্টা করাই ভালো।
তাই আজ আপনাদের জন্য রইলো সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে মাত্র ৫ মিনিটে মাথাব্যথা দূর করার একটি কার্যকরী উপায়। যে কোনো জায়গায় যে কোন সময়ে এই পদ্ধতিটি আপনাকে মাথাব্যথার হাত থেকে মুক্তি দেবে।
মাথাব্যথা শুরু হলে ওষুধ না খেয়ে মেরুদণ্ড সোজা করে চোখ বন্ধ করে বসুন। এরপর হাতের বুড়ো আঙুল দিয়ে নাকের ডান পাশ আটকে বাম পাশ দিয়ে ধীরে ধীরে নিঃশ্বাস নিন এবং ছাড়ুন। এভাবে ৪/৫ বার করুন। এরপর নাকের বাম পাশ আঙুল দিয়ে আটকে ডান পাশ দিয়ে নিঃশ্বাস নিন এবং ছাড়ুন ৪/৫ বার। তারপর নাকের ডান পাশ আটকে বাম পাশ দিয়ে নিঃশ্বাস নিন এবং বাম পাশ আটকে ডান পাশ দিয়ে নিঃশ্বাস ছাড়ুন। এভাবে করুন ৪/৫ বার। একই ভাবে উল্টোটি করুন ৪/৫ বার। পুরো কাজটি ৫ মিনিট ধরে করুন। এতে মাথাব্যথা দূর হবে দ্রুত।
যারা নিয়মিত মাথাব্যথার সমস্যায় ভোগেন তারা টানা ১ মাস এই পদ্ধতিটি প্রতিদিন সকালে পালন করুন। হুটহাট মাথাব্যথার সমস্যা থেকে মুক্তি পাবেন।
http://banglanews26.com/ঢাকা/রাহিম

কোন মন্তব্য নেই :

একটি মন্তব্য পোস্ট করুন